খুলনা নগরীর খালিশপুর থানার অর্ন্তগত ৮ ও ১১নং ওয়ার্ডে সুধী সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের নীতি-আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আরও চার নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি।

শনিবার (৫ অক্টোবর) বিএনপি মিডিয়া সেল মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাড. শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতর হলেন—নগরীর ১১নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান আরিফ, ১৫নং ওয়ার্ড যুবদল নেতা তারেক রহমান রানা, ১১নং ওয়ার্ড বিএনপি নেতা রেজাউল করিম স্বপন, ৮নং ওয়ার্ড যুবদল নেতা আসলাম সোহেল রনি।

বিজ্ঞপ্তিতে ওই চারজনকে প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এর আগে শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে খুলনা মহানগরীর খালিশপুরের বিএনপির সুধী সমাবেশে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় সমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষে উভয় গ্রুপের ১৮ জন আহত হন। তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ওইদিন রাতেই ৮ ও ১১নং ওয়ার্ডে বিএনপির সুধী সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের নীতি-আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চারজনকে বহিষ্কার করে খুলনা মহানগর বিএনপি।

মোহাম্মদ মিলন/এএমকে