চাঁপাইনবাবগঞ্জে আমবাগান থেকে পরিত্যক্ত অবস্থায় ১৭টি তাজা ককটেল উদ্ধার করেছে যৌথ বাহিনী। শনিবার (৫ অক্টোবর) দুপুরে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের দক্ষিণ শহরে অভিযান চালিয়ে ককটেলগুলো উদ্ধার করা হয়। 

যৌথ বাহিনী সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ সদরের ওয়ারেন্ট অফিসার আব্দুল মালেকের নেতৃত্বে একটি আমবাগানের ভেতরে অভিযান চালায় যৌথ বাহিনী। সেখানে ককটেলগুলো পাওয়া যায়। এ সময় সদর থানা পুলিশের এসআই মতিয়ার রহমান, ৫৩ বিজিবির সুবেদার মো. জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ককটেলগুলো যে আমবাগান থেকে উদ্ধার করা হয়েছে সেই বাগানের মালিক জনৈক মো. আলমগীর হোসেন। এছাড়া বাগানটির অবস্থান সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের দক্ষিণ শহর বিনোদন পার্কের পেছনের দিকে।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মনির-উজ-জামান বলেন, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদের পার্কের পেছনে একটি আমবাগানে অভিযান চালিয়ে ১৭টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ককটেল আইনি প্রক্রিয়া শেষে সদর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম গোলাম জাকারিয়া জানান, দুষ্কৃতকারীরা এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে ককটেলগুলো মজুত করেছিল বলে ধারণা করা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আশিক আলী/আরএআর