শিক্ষার্থী আবু রায়হান হত্যা মামলায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে পুলিশ ডাবলু সরকারকে আদালতে তুলে সাত দিনের রিমান্ড আবেদন করে। এ সময় রাজশাহী মেট্রোপলিটন আদালত-১ (এমএম-১) এর বিচারক ফয়সল তারেক তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, ডাবলুকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় হওয়া ৮টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এর আগে শনিবার বিকেল ৩টায় তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রাজশাহী মেট্রোপলিটন আদালতে হাজির করে পুলিশ। 

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) সাবিনা ইয়াসমিন বলেন, বোয়ালিয়া থানায় হওয়া আবু রায়হান হত্যা মামলায় ডাবলু সরকারের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। কিন্তু আদালত পাঁচ দিনের মঞ্জুর করেছেন। তার বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় মামলা রয়েছে। 

প্রসঙ্গত, প্রায় দুই মাস আত্মগোপনে থাকা ডাবলু সরকারকে শুক্রবার (৪ অক্টোবর) রাতে নওগাঁ সদরের দক্ষিণপাড়া গ্রামে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‌্যাব-৫ এর সদস্যরা। তার বিরুদ্ধে গত ৫ আগস্ট ছাত্র-জনতার ওপর হামলা এবং শিক্ষার্থী আবু রায়হান ও সাকিব আনজুম হত্যাসহ বেশ কয়েকটি হত্যা মামলা রয়েছে।

শাহিনুল আশিক/আরএআর