ফাইল ছবি

শারীরিকভাবে অসুস্থ থাকায় আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়েছে। শনিবার (৫ অক্টোবর) বিকেলে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন সুনামগঞ্জ জেলা কারাগারের জেলার হুমায়ুন কবীর। 

জানা যায়, আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে এমএ মান্নানকে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম জানান, শনিবার দুপুর ১২টার দিকে সাবেক এমপি এমএ মান্নানকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়। উনার বুকে ইনফেকশন ছিল। ঘুম হয় না, পেটে সমস্যা। এছাড়াও মানসিকভাবে বিকারগস্ত হয়ে পড়ায় অনেক সময় উল্টো পাল্টা কথা বলছেন তিনি। তাই উনাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা কারাগারের জেলার হুমায়ুন কবীর ঢাকা পোস্টকে বলেন, মান্নান সাহেব বয়স্ক মানুষ। তার আইনজীবীরা তার বয়স বিবেচনায়য় আবেদন করেন। বার্ধক্যজনিত কারণে তিনি নানা রোগে আক্রান্ত ছিলেন এবং বিভিন্ন চিকিৎসকের পরামর্শে ছিলেন। এম এম মান্নানের আইনজীবীরা আদালতে দরখাস্ত দিলে সেই দরখাস্তের প্রেক্ষিতে আমরা তাকে সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিই। পরে সদর হাসপাতালের চিকিৎসকরা তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

তামিম রায়হান/আরএআর