আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ৫ আগস্ট নোয়াখালীর চাটখিল থানায় হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় আহসান হাবিব হাসান তফাদার (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে বিচারকের নির্দেশে তাকে কারাগারে প্রেরণ করা হয়। এর আগে সকালে চাটখিল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

আহসান হাবিব হাসান তফাদার চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ডের সুন্দরপুর গ্রামের গণি তফাদার বাড়ির মৃত হাজী মোহাম্মদ উল্লাহর ছেলে। তিনি চাটখিল পৌরসভা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর চাটখিল থানায় বিশৃঙ্খল জনতার অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ব্যপক ক্ষতিসাধন হয়। এতে গুরুত্বপূর্ণ নথিসহ গাড়ি পুড়ে যায়। এ সময় তারা অস্ত্রসহ বিভিন্ন আসবাবপত্র ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। আহসান হাবিব হাসান তফাদারকে থানায় লুটপাট ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। 

চাটখিল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফিরোজ আহমেদ চৌধুরী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন,  আসামি আহসান হাবিব হাসান তফাদারকে আদালতে সোপর্দ করা হয়। তারপর বিচারকের নির্দেশে কারাগারে প্রেরণ করা হয়। নাশকতার ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

হাসিব আল আমিন/আরকে