নোয়াখালী জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মনিরকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভগ্নিপতি।

শুক্রবার (৪ অক্টোবর) বেলা সাড়ে ৩টায় কোম্পানীগঞ্জের চরপার্বতী ইউনিয়নের গ্রামের বাড়ি থেকে বসুরহাট যাওয়ার পথে চরহাজারী চৌরাস্তায় এ ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে হামলার সঙ্গে জড়িতরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তবে দলটি এই অভিযোগ অস্বীকার করেছে।

আহত মনিরুজ্জামান মনির চরপার্বতী ইউনিয়নের মৃত আক্তারুজ্জামানের ছেলে। তিনি নোয়াখালী জেলা পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের (কোম্পানীগঞ্জ) সদস্য পদ থেকে সদ্য অপসারিত হন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার মসজিদে নামাজ পড়ে সিএনজি যোগে বসুরহাট বাজারে যাচ্ছিলেন মনির। এসময় চৌরাস্তা এলাকায় তার সিএনজি গতিরোধ করে একদল দুর্বৃত্ত। পরে তারা সিএনজি থেকে নামিয়ে মনিরুজ্জামানকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে পালিয়ে যায়। আহত মনিরকে স্থানীয়রা উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে চিকিৎসকের পরামর্শমতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

ভুক্তভোগীর ভাতিজা ফখরুল ইসলাম রাহাত বলেন, দুপুরে গ্রামের মসজিদে জুমার নামাজ শেষে বসুরহাটের বাসায় ফেরার সময় সিএনজিচালিত অটোরিকশার গতিরোধ করে একদল দুর্বৃত্ত তাকে কুপিয়ে রাস্তার পাশে ফেলে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে জেলা শহর মাইজদীর একটি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

তবে হামলায় বিএনপির কেউ জড়িত নয় দাবি করে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন বলেন, হামলার বিষয়টি শুনেছি। তবে এ ঘটনায় বিএনপির কেউ জড়িত নয়। হামলাকারী যেই হোক তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানাই।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মুহাম্মদ ফৌজুল আজিম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিষয়টি কেউ পুলিশকে অবহিত করেনি। তবে পুলিশের পক্ষ থেকে খোঁজখবর নেওয়া হচ্ছে। ভুক্তভোগী লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাসিব আল আমিন/এমটিআই