টাঙ্গাইলের ভূঞাপুরে মোবাইলে জুয়া খেলার টাকা বা‌টোয়ারা নি‌য়ে সালিশি বৈঠকে মুসলিম (৩৫) না‌মের এক যুবককে কুপিয়ে হত্যা করা হ‌য়ে‌ছে ব‌লে অভিযোগ উঠেছে। এতে হামলায় নিহত মুসলিমের বাবা ও চাচাসহ ৬ জন আহত হয়েছেন। নিহত মুস‌লিম মাটিকাটা গ্রামের জোয়া‌হে‌রের ছে‌লে। 

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার নিকরাইল ইউনিয়নের পরিষদ সংলগ্ন মাটিকাটা ব্রিজপাড় বাজার এলাকায় এ ঘটনা ঘটে। হত্যার ঘটনায় হালিম না‌মের একজনকে আটক ক‌রে‌ছে পু‌লিশ।

স্থানীয়রা জানায়, মাটিকাটা গ্রামের রাকিব ও সুজনের এক ভাগিনার সঙ্গে মোবাইল ফো‌নে অনলাইনে জুয়া খেলা একই গ্রামের নয়নের সাথে টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এই ঘটনায় সন্ধ্যায় মাটিকাটা ব্রিজপাড় বাজারে সালিশি বৈঠক বসে।

এসময় মুসলিমের সঙ্গে রাকিব ও সুজনের ভাগিনার সঙ্গে মাতাব্বরদের সামনে তর্কবিতর্ক হয়। একপর্যায়ে রাকিব ও সুজন তাদের বন্ধুদের ফোন করে সালিশে ডেকে এনে মুসলিমকে এলোপাতাড়ি দেশীয় অস্ত্র দিয়ে কু‌পি‌য়ে হত্যা ক‌রে। এসময় তার স্বজনরা বাধা দি‌তে গে‌লে তাদের ওপর হামলা করে বেশ ক‌য়েকজন‌কে আহত ক‌রে। পরে স্থানীয়রা গুরুতর আহত মুস‌লিম‌কে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

নিকরাইল ইউনিয়ন পরিষদের সদস্য আমজাত হোসেন জানান, সালিশি বৈঠকে মুসলিমকে হত্যা করা হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পু‌লিশ ঘটনাস্থল থেকে একজনকে আটক ক‌রে‌ছে। 

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম রেজাউল করিম জানান, পূর্ব শত্রুতার জেরে মুসলিম নামে এক যুবককে হত্যা করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় হালিম নামে একজনকে আটক করা হয়েছে। তদন্ত ক‌রে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

অ‌ভি‌জিৎ ঘোষ/পিএইচ