ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, বিদেশে পাচার করা সব অর্থ দেশে ফিরিয়ে আনতে হবে এবং সেই সঙ্গে দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। কারণ এই সম্পদ দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের সম্পদ। বিগত দিনে যারা দুর্নীতি ও দুঃশাসনের সঙ্গে জড়িত ছিল তাদের আগামী জাতীয় সংসদ নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে খুলনার শহীদ হাদিস পার্কে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের খুলনা সদর থানা শাখার ব্যবস্থাপনায় এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

আব্দুল আউয়াল বলেন, গত আওয়ামী শাসনামলে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। দুর্নীতি, দুঃশাসন ও লুটতরাজের মহড়া চলেছিল। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে দেশের মানুষ ঐক্যবদ্ধভাবে তাদের বিতাড়িত করেছে। কিন্তু দুর্নীতিবাজরা এখনও দেশের মধ্যেই ঘুরে বেড়াচ্ছে।

তিনি অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানান, বিগত দিনে যারা দুর্নীতি ও দুঃশাসন করেছে, মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করেছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।

দলের সদর থানা সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে ও সেক্রেটারি গাজী ফেরদৌস সুমনের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরী সহ-সভাপতি শেখ নাসির উদ্দিন, নগর সেক্রেটারি মুফতি ইমরান হোসাইন, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম কিশোর, শ্রম বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন।

গণসমাবেশে আরও বক্তব্য দেন খালিশপুর থানা সভাপতি হাফেজ আব্দুল লতিফ, দৌলতপুর থানা সভাপতি সরোয়ার হোসেন বন্দ, সোনাডাঙ্গা থানা সভাপতি মোল্লা রবিউল ইসলাম তুষার, লবনচরা থানা সভাপতি মাওলানা নাসিম, ইসলামী শ্রমিক আন্দোলনের খুলনা মহানগর সভাপতি আবুল কালাম আজাদ, যুব আন্দোলন নগর সভাপতি ইমরান হোসেন মিয়া, ছাত্র আন্দোলন নগর সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সদর থানা সহ-সভাপতি আব্দুল মান্নান, আব্দুস সালাম, হাফেজ মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা ইসমাইল হোসেন, দেলোয়ার হোসেন, মাওলানা হাবিবুল্লাহ গাজী ও হাবিবুল্লাহ মেসবাহ।

এসএসএইচ