নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে মাদ্রাসাছাত্র আদিব (১০) অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে সিলেট থেকে তিন অপহরণকারীসহ ভিকটিমকে উদ্ধার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে সিলেটের একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ভিকটিম আদিবের খালাতো ভাইসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় অপহৃত আদিবের মা আরিফা বেগম বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা করেছেন।

গ্রেপ্তাররা হলেন– অপহৃত শিক্ষার্থীর খালাতো ভাই উপজেলার বস্তল এলাকার বাবুল মিয়ার ছেলে শাহেদ, উপজেলার পরমেশ্বরদী গ্রামের আব্দুর রশিদের ছেলে মাহফুজ ফরহাদ, দৌলরদী গ্রামের শহিদুল্লার ছেলে রাইয়ান।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বলেন, আদিবের বাবা বিদেশে থাকেন। তার খালাতো ভাই শাহেদ ও মামাতো ভাই নাসিমসহ ফরহাদ ও রাইয়ান আদিবকে বিমানবন্দরে তার বাবার কাছে নেওয়ার কথা বলে অপহরণ করে। তাকে সিলেট বিমানবন্দর এলাকা ঘুরিয়ে দেখানো হয়। পরে ১০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে আদিবকে সিলেটে একটি আবাসিক হোটেলে আটক করে রাখে তারা।

তিনি বলেন, এ ঘটনায় অপহৃত শিশুর পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধারসহ তিন অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এসএসএইচ