কুড়িগ্রামে কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার ক‌রেছে পু‌লিশ। 

শুক্রবার (৪ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আলম। 

এর আগে বৃহস্পতিবার রাতে পৃথক এলাকায় অভিযান চালিয়ে কুড়িগ্রাম সদর ও উলিপুর থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। 

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আজহার আলী সরকার রাজা ও তবকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রাজা।

উলিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৪ আগস্ট কুড়িগ্রামে বৈষম্য বিরোধী আন্দোলনে সংঘর্ষ ও হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। মামলাটি হয় কুড়িগ্রাম সদর থানায়। 

জানা গেছে, গত ৪ আগস্ট জেলা শহরের ঘোষপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার জমায়েতের ওপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে উভয় পক্ষের প্রায় ৩৫ জন আহত হন। এ ঘটনায় জেলা যুবদলের সদস্য আবু তাহের মেছবা বাদী হয়ে গত ১৩ সে‌প্টেম্বর আওয়ামী লীগ ও  অঙ্গসংগঠনের ৮৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ করাসহ অজ্ঞাত ১০০-১৫০ নেতাকর্মীকে আসা‌মি করে মামলা করা হয়।

কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আলম বলেন, দুই আওয়ামী লীগ নেতাকে আটক করা হয়েছে। তাদের নামে ৪ আগস্ট দেশে অরাজকতা সৃষ্টি, শান্তি শৃঙ্খলা বিনষ্ট ও ভাঙচুরের ঘটনার মামলা রয়েছে। তাদের শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

মো. জুয়েল রানা/এসকেডি