নোয়াখালীতে ২০১৩ সালে শ্রমিক দলের কর্মী মো. খোকনকে (২৫) গুলি করে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় এজাহারভুক্ত আসামি আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর নাসিম উদ্দিন সুনামকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এর আগে রাতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১১, সিপিসি-৩ এর সদস্যরা।

নাসিম উদ্দিন সুনাম নোয়াখালী পৌরসভার ৮ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৃত নুরুল হুদার ছেলে। তিনি ওই ওয়ার্ডের কাউন্সিলর।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, আসন্ন দুর্গাপূজা ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় র‍্যাব সারাদেশে অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীর একটি আভিযানিক দল নিয়মিত অভিযানের অংশ হিসেবে গতকাল রাত ১১টায় সোনাপুর থেকে সুধারাম থানার হত্যা মামলার এজাহারনামীয় আসামি নাসিম উদ্দিন সুনামকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে তাকে সুধারাম মডেল থানায় হস্তান্তর করা হয়।

র‍্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ২০১৩ সালে শ্রমিক দলের কর্মী মো. খোকনকে (২৫) গুলি করে হত্যার অভিযোগে গত ৮ সেপ্টেম্বর বিকেলে একটি হত্যা মামলা দায়ের হয়। এতে সাবেক এমপি একরামুল করিমসহ ৫৩ জনকে আসামি করা হয়েছে। কাউন্সিলর নাসিম উদ্দিন সুনাম সেই মামলার এজহারভুক্ত আসামি। তাকে গ্রেপ্তার করে সুধারাম মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জায়েদুল হক রনি ঢাকা পোস্টকে বলেন, গত ৮ সেপ্টেম্বর দুপুরে নিহত শ্রমিকের বাবা মজিবুল হক বাদী হয়ে সুধারাম মডেল থানায় হত্যা মামলা করেন। আজ দুপুর ১২টায় সেই মামলায় আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে কাউন্সিলর নাসিম উদ্দিন সুনাম নোয়াখালী জেলা কারাগারে আছেন।

হাসিব আল আমিন/এসকেডি