গাইবান্ধা সদর উপজেলায় সড়কের পাশের খাদের পানিতে মোস্তাক আলী (৪৮) নামে এক ইউপি সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে গাইবান্ধা-দাড়িয়াপুর সড়কের কইমারা ব্রিজের পাশে একটি ইটভাটা সংলগ্ন সড়কের পাশে স্থানীয়রা তার মরদেহ দেখতে পেয়ে স্বজনদের খবর দেন। পরে স্বজনরা এসে মরদেহ উদ্ধার করেন।

মোস্তাক আলী সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। তিনি উত্তর আনালের তাড়ি গ্রামের বাসিন্দা এবং মৃত সেরাজুল ইসলামের ছেলে।

স্বজনরা জানান, বৃহস্পতিবার রাত ৮টার দিকে নিজ বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে দাড়িয়াপুর বাজারের উদ্দেশ্যে বের হন মোস্তাক আলী। এরপর গভীর রাত পেরিয়ে গেলেও তিনি আর বাড়ি ফেরেননি। সকালে খালের পাশে মোটরসাইকেলসহ তার মরদেহ পড়ে থাকার খবর পায় পরিবার।

খোলাহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুম হক্কানি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মোস্তাক আলী মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। তার সঙ্গে জুয়েল মিয়া ও সোহেল রানা নামে আরও দুইজন ছিলেন। তাদের মধ্যে জুয়েল মিয়া গুরুতর আহত হন এবং তাকে উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সোহেল রানা কীভাবে পরিস্থিতি থেকে বেঁচে গেছেন তা এখনো অস্পষ্ট।

চেয়ারম্যান আরও জানান, মোস্তাক আলীর মৃত্যুর বিষয়টি রহস্যজনক মনে হচ্ছে। কেউ বলছে দুর্ঘটনার কারণে তার মৃত্যু হয়েছে, আবার কেউ ধারণা করছে শত্রুতার জেরে কেউ তাকে হত্যা করেছে। বিষয়টি আরও খতিয়ে দেখতে এবং সঠিক কারণ নির্ণয় করতে পরিবারের সঙ্গে আলোচনা করে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের প্রক্রিয়া চলছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

তিনি আরও জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রিপন আকন্দ/এসকেডি