নোয়াখালীর বেগমগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় একাধিক মামলার আসামি মো. গিয়াস উদ্দিন নামের এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে, একই দিন ভোরে বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়ন থেকে তাকে গ্রেপ্তার করে যৌথবাহিনী। 

গিয়াস উদ্দিন পাটোয়ারী আলাইয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান। তিনি একই ইউনিয়নের হীরাপুর গ্রামের মাঈন উদ্দিন পাটোয়ারী বাড়ির মৃত আব্দুর রব পাটোয়ারীর ছেলে।

জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর নামক এলাকায় সেনাবাহিনীর নেতৃত্বে অভিযান পরিচালনা করে যৌথ বাহিনী। অভিযানে একাধিক মামলার আসামি ইউনিয়নের চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে বেগমগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে নাশকতার মামলায় আদালতে তোলা হয়। এরপর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে নোয়াখালী আর্মি ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিফাত আনোয়ার ঢাকা পোস্টকে বলেন, চেয়ারম্যান গিয়াস উদ্দিনকে বেগমগঞ্জ মডেল থানা পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছিল। তিনি শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছেন। এছাড়া, তার বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ক্রেতা-বিক্রেতা ও সন্ত্রাসীদের গ্রেপ্তারে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিটন দেওয়ান ঢাকা পোস্টকে বলেন, নাশকতা মামলায় চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাটোয়ারীকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। তারপর তাকে নোয়াখালী কারাগারে প্রেরণ করা হয়। 

হাসিব আল আমিন/কেএ