জামালপুরে ব্যাটারিচালিত অটোরিকশায় ট্রাকের মুখোমুখি ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার (০৪ অক্টোবর) সকালে শহরের টিউবওয়েল পাড় মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিন সকালে বৃষ্টি ও রাস্তায় মানুষ কম থাকায় ঘাতক ট্রাকটি আটক করা সম্ভব হয়নি।

নিহতরা হলেন- জেলার সদর উপজেলার জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও বেলটিয়া কমিল মাদরাসার সিনিয়র শিক্ষক ও সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের আব্দুস সোবহানের ছেলে মোস্তাফিজুর রহমান (৫৫), মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের কাপাসহাটিয়া এলাকার জয়নাল হোসেনের ছেলে ও অটোরিকশার চালক রোকন মাহমুদ (৪৫) ও একই ইউনিয়নের শেখসাদী গ্রামের আব্দুস সোবহানের ছেলে আব্দুল মালেক (৫৩)। এছাড়াও মেলান্দহ উপজেলার গাজীপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নাদের মিয়া গরুত্বর আহত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে জামালপুর থেকে তিনজন যাত্রী নিয়ে অটোরিকশাটি গাজীপুর যাচ্ছিল। পথে শহরের বেলটিয়া টিউবওয়েলপাড় মোড় এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের মুখোমুখি ধাক্কা দেয়। এতে অটোরিকশার চালক রোকন ঘটনাস্থলেই নিহত হন।

পরে খবর পেয়ে জামালপুর ফায়ার সার্ভিসের সদস্যরা বাকি তিনজনকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে আব্দুল মালেক মারা যান। এছাড়া আহত মোস্তাফিজুর রহমান ও নাদের মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মোস্তাফিজুর রহমানকে মৃত ঘোষণা করেন। আহত নাদের মিয়ার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে তার পরিবার।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ফয়সাল মো. আতিক বলেন, এখন পর্যন্ত তিনজন নিহত হওয়ার খবর পেয়েছি। একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি দুজন হাসপাতালে মারা গেছেন। তাদের মরদেহ আনার জন্য কাজ চলছে। আর অটোরিকশাটি থানায় আনা হয়েছে। ঘাতক ট্রাককে আটক করা যায়নি। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এফআরএস