কেন্দ্রীয় কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপুকে হত্যাচেষ্টার অভিযোগে চাঁদপুর মতলব উত্তরের সাবেক উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আহমেদসহ ছয়জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ১৫ জনকে আসামি করা হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মতলব উত্তর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. রবিউল হক।

তিনি বলেন, গত ১ অক্টোবর একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন কেন্দ্রীয় কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু।

মামলার আসামিরা হলেন- মতলব উত্তরের সাবেক উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আহমেদ, ছেঙ্গারচর পৌরসভার সাবেক মেয়র রফিকুল আলম জর্জ, সাবেক এমপি এম শামছুল হকের ছেলে আনিসুল হক প্রমুখ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৫ সালের ১৩ নভেম্বর দুপুরে মতলব উত্তরের ছোট ষাটনল গ্রামে এক কুলখানি অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য উপস্থিত হলে তৎকালীন আওয়ামী লীগ ও তার সমর্থিত সন্ত্রাসীরা ব্যারিস্টার টিপুকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। একই দিন তার নিজ বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি, লুটতরাজ ও ভাঙচুর করেন।

ওইদিন হামলার সময় ব্যারিস্টার টিপু কোনোক্রমে গ্রামবাসীর সহায়তায় ট্রলারযোগে মেঘনা নদী পাড়ি দিয়ে মুন্সীগঞ্জ হয়ে ঢাকা পৌঁছতে সক্ষম হন। এ ছাড়া, ২০১৪ থেকে ২০২২ পর্যন্ত বহুবার তার উপর আক্রমণ ও বাড়িতে হামলা হয়। 

আনোয়ারুল হক/এমজে