নারায়ণগঞ্জের আদমজী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড) থেকে ট্রাকসহ মালামাল লুটের অভিযোগ উঠেছে কৃষক দলের নামধারী নেতাকর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় গত বুধবার সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেছেন মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর আয়েশা আক্তার দিনা।

দায়ের করা জিডিতে তিনি উল্লেখ করা হয়, সরকারি নিয়ম মেনে আদমজীর উর্মি গার্মেন্টসের সঙ্গে ব্যাবসায়িক চুক্তি রয়েছে। ২৯ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় ১৪টি ট্রাকে ওয়েস্টেট ও গার্বেজ মালামাল বের হয়। বাইরে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা ট্রাকগুলো কৌশলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে অংশীদারদের সহযোগিতায় জালকুড়ি থেকে কিছু মালামাল উদ্ধার হলেও ৯০ বস্তা এখনো উদ্ধার হয়নি। একটি মহল আদমজী ইপিজেডে বিশৃঙ্খলার পাঁয়তারা করছে।

দিনা জানান, তার অংশীদার হিসেবে মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ ও স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব মমিনুর রহমান বাবু রয়েছেন।

সাবেক কাউন্সিলর দিনা বলেন, খোঁজ নিয়ে জানতে পারি যারা আমাদের মালামাল লুট করেছে এদের অধিকাংশই কৃষক দলের রাজনীতির সঙ্গে জড়িত। পরে আমি বিষয়টি জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক কায়সার রিফাতকে জানাতে তাকে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেননি।

শাহেদ ও বাবু বলেন, মালামাল লুটের পেছনে কৃষক দলের নামধারী মাহাবুব, কাওছার, আমান, শামীম ঢালী, সেন্টু, দুলাল, তৈয়্যব, আকাশ প্রধান, জাকির ও রাসেলকে আমরা শনাক্ত করতে পেরেছি।

জিডিতে উপরোক্ত ব্যক্তিদের নাম না দেওয়া প্রসঙ্গে দুইজন বলেন, যারা করেছে তারা আমাদের দলেরই লোক। এর ফলে মাঠ পর্যায়ে বিশৃঙ্খলা ঘটতে পারে।

জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ কায়সার রিফাত বলেন, ঘটনার সঙ্গে আমার বা আমার দলের কারো সম্পৃক্ততা নেই। অভিযোগগুলো ভিত্তিহীন। যেদিন ঘটনা সেদিন আমি রাজধানী ঢাকাতে একটি কর্মসূচিতে ছিলাম।

জিডি প্রসঙ্গে সিদ্ধিরগঞ্জ থানার ওসি আল মামুন জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মেহেদী হাসান সৈকত/এমএ