বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী বলেছেন, শেখ হাসিনা দেশের মানুষের ওপর শুধু জুলুম ও নির্যাতন করেছেন। তিনি দীর্ঘ ১৬ বছর গুম ও খুনের রাজনীতিতে মত্ত ছিলেন। তার রাজনীতি ছিল দুর্নীতির ও দেশের টাকা পাচার করার রাজনীতি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ২টার দিকে ফরিদপুরের সালথা উপজেলা খেলাফত যুব মজলিসের উদ্যোগে আয়োজিত জনশক্তি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলন স্থানীয় আলেম-ওলামা ও সাধারণ মুসল্লিরা অংশগ্রহণ করেন।

মাওলানা আবুল হাসানাত জালালী বলেন, শেখ হাসিনার আমলে আমাদের আলেম সমাজকে চাকরি করতে দেওয়া হয়নি। আলেমদের জঙ্গি সাজিয়ে জেলে রাখা হয়েছিল ও রাজাকার বানিয়ে ফাঁসি দেওয়া হয়েছে। শাপলা চত্বরে বিদ্যুৎ বন্ধ করে দিয়ে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের গণহত্যা করা হয়েছিল। আমরা তার বিচার বাংলার মাটিতে দেখতে চাই।

সম্মেলনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে আবু হাসানাত জালালী বলেন, প্রতিটি ঘরে ঘরে খেলাফত যুব মজলিসের সৈনিক তৈরি করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আপনারা যদি তা প্রতিষ্ঠা করতে পারেন, তাহলে দেশ হবে ইসলামী জনগণের। আমরা চাই আগামী দেশ শাসন করবে ওলামায় কেরাম।

সালথা উপজেলা খেলাফত যুব মজলিসের সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন— ফরিদপুর জেলা খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, সালথা উপজেলা খেলাফত যুব মজলিসের সাবেক সভাপতি মুফতি মফিজুর রহমান, সালথা মডেল মসজিদের ইমাম মুফতি রবিউল ইসলাম প্রমুখ।

জহির হোসেন/এমএ