যশোরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক রাতে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের বেশিরভাগই আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী। গতকাল আদালতে সোপর্দ করার পর বিচারক তাদের কারাগারে পাঠান। 

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক। বিএনপি অফিসে ভাঙচুর, লুটপাট, বোমা বিস্ফোরণ ও অগ্নিসংযোগের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ছাড়া বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের সাথে তাদের লিপ্ত থাকারও অভিযোগ রয়েছে। 

যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন— শহরের পূর্ব বারান্দীপাড়া বটতলা এলাকার আনিচুর রহমানের ছেলে হুনায়ুন কবির (৫৫), ছোট গোপালপুর গ্রামের মোঃ মজিদের ছেলে জাকির হোসেন (৪২), উপশহর ১নং সেক্টরের বাসিন্দা আব্দুস সামাদের ছেলে মোঃ শাহিন (৩৫), পূর্ব বারান্দী বিশ্বাসপাড়ার মৃত আশরাফ আলী বিশ্বাসের ছেলে রবিউল বিশ্বাস (৫৫), ভাতুড়িয়া বাজার এলাকার মৃত তোফাজ্জেল হোসেনের ছেলে আতিয়ার রহমান (৫৬), সদরের করিচিয়া গ্রামের মৃত শাহাদত বিশ্বাসের ছেলে ফিরোজ হোসেন (৫০), মনোহরপুর গ্রামের মোকাম আলী মোল্লার ছেলে শরিফুল মোল্লা (৪৮), কিসমত রাজাপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে মোহাম্মদ মনিরুল ইসলাম (৪৫), গাওঘরা গ্রামের মৃত বাবলুর রহমানের ছেলে জাহিদুর রহমান বাচ্চু (৩৫), রামনগর গ্রামের ইব্রাহিম খলিলের ছেলে ওসামা বিন ইব্রাহিম (২২), গাইদগাছি গ্রামের মৃত সাত্তার মিয়ার ছেলে মোহাম্মদ রফিকুল ইসলাম (৪২), হার্টবিলা (জামতলা) গ্রামের মৃত তাইজুল মোল্যার ছেলে রওশন আলী (৫০) ও আব্দুলপুর গ্রামের আব্বাস আলীর ছেলে আনিছুর রহমান (৪৬)। 

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা গত ৪ আগস্ট বিকেল আনুমানিক ৫টার দিকে একত্রিত হয়ে লালদিঘীর পশ্চিমপাড়ে বিএনপি কার্যালয়ে ভাঙচুর ও লুটপাট করে। তারা বিএনপি অফিসের ২টি ল্যাপটপ, স্টিলের আলমারি ,দেওয়াল ঘড়িসহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করে ও সেই সাথে সাথে অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ অফিস তছনছ করে অগ্নিসংযোগ করে।  

এ্যান্টনি দাস অপু/এনএফ