রংপুরের কাউনিয়ায় অভিযান চালিয়ে একটি প্রাইভেটকার থেকে এক হাজার ২৩৭ বোতল ফেনসিডিল ও চার বোতল মদ উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিভাগীয় গোয়েন্দা বিভাগ। 

বুধবার (২ অক্টোবর) কাউনিয়া উপজেলার রংপুর-কুড়িগ্রাম সড়কে বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হয়।

ফেনসিডিল ও মদ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে রংপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোছা. দিলারা রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাউনিয়া উপজেলার বাস স্ট্যান্ড সংলগ্ন টেস্টি পয়েন্টের সামনে রংপুর-কুড়িগ্রাম সড়কে অবস্থান নেয় অভিযানিক দল। এ সময় কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা মাদক বহনকারী রংপুরগামী সাদা রঙের একটি প্রাইভেটকার থামানোর জন্য অভিযানিক দল সিগন্যাল দেন। কিন্তু চালক গাড়ি না থামিয়ে উল্টো দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হন।

তিনি আরও জানান, দুর্ঘটনার সময় চালক সুকৌশলে ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়ে। অভিযানিক দল ওই গাড়ি থেকে এক হাজার ২৩৭ বোতল ফেনসিডিল ও ৪ বোতল মদ উদ্ধার করে। গাড়ি চালক রবিউল হাসান (২৭) পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। এঘটনায় গাড়িচালকের বিরুদ্ধে কাউনিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোছা. দিলারা রহমানের নেতৃত্বে অংশ নেন গোয়েন্দা শাখার ইন্সপেক্টর মোজাফফর হোসেন শাহ, শাকিব সরকার, আলমগীর হোসেন, উপ-পরিদর্শক রনজিৎ কুমার প্রমুখ।

ফরহাদুজ্জামান ফারুক/জেডএস