বরিশালের বাবুগঞ্জ উপজেলার ৩নং দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মশিউর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।

বুধবার (২ অক্টোবর) দুপুর ৩টার দিকে দেহেরগতি ইউনিয়ন পরিষদ থেকে তাকে গ্রেপ্তার করে বাবুগঞ্জ থানা হেফাজতে রাখা হয়।

জানা গেছে, বরিশাল মহানগর ও জেলা বিএনপি কার্যালয়ে আগুন দিয়ে লুটপাট ও ভাঙচুরের অভিযোগে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট নগরের সদর রোডে বিএনপির জেলা ও মহানগর কার্যালয়ের অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় গত ২৩ আগস্ট মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান বাদী হয়ে ৩৮১ জনের নাম উল্লেখ এবং ৮০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।

বাবুগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) অলিউল ইসলাম বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় বিভিন্ন ঘটনায় বরিশাল কোতোয়ালি থানায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বৃহস্পতিবার সকালে তাকে কোতোয়ালি থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন—বরিশাল-৫ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সদ্য সাবেক সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ, সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ এবং সদ্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের সভাপতি এ কে এম জাহাঙ্গীর।

সৈয়দ মেহেদী হাসান/এএমকে