ছাত্রলীগের বাগেরহাট জেলা শাখা সভাপতি মো. মনির হোসেনের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

বুধবার (২ অক্টোবর) বিকেলে সদর উপজেলার ষাটগম্বুজ রেল স্টেশন এলাকায় ভুক্তভোগীরা জড়ো হয়ে এই মানববন্ধন করেন।

মানববন্ধনে কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আবু হানিফ বলেন, বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন ও সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম এই এলাকার মানুষকে নানাভাবে অত্যাচার-নির্যাতন করেছেন। বিভিন্ন লোকের জমি, ঘের, ব্যবসা প্রতিষ্ঠান দখল, এমনকি বাড়ি দখলও করেছেন তারা।

মুজিবুর রহমান নামের এক ব্যক্তি বলেন, সাদ্দাম ও মনির ফরিদা বেগম নামে একজনের জায়গাও জোরপূর্বক লিখে নিয়েছে। তার জামাই সুমনকে সাদ্দামের নেতৃত্বে মারধর করা হয়েছে।

মীর কাইয়ুম সুমন বলেন, মো. মনির হোসেন ও সাদ্দাম আমার শাশুড়ির জমি জোরপূর্বক দখল করে। পরে তারা জোরপূর্বক নামমাত্র টাকা দিয়ে জমি দলিল করে নেয়। পরে তারা আবার সেই টাকা ফেরত নিয়ে যায়।

ফরিদা বেগমের মেয়ে মহুয়া রহমান বলেন, মায়ের জায়গা তারা জোরপূর্বক দলিল করে নিয়েছেন। তিন বাচ্চা নিয়ে আমরা এখন রাস্তায়-রাস্তায় যেখানে সেখানে থাকি। আমাদের মাথা গোঁজার জায়গাটা ফেরত চাই। আমার স্বামীকে মারধর ও জোরপূর্বক জমি দলিল করে নেওয়ার বিচার চাই।

এদিকে এ ঘটনায় ফরিদার মেয়ে মহুয়া রহমান বাগেরহাট মডেল থানায় মো. মনির হোসেনসহ চারজনের নাম উল্লেখ করে অভিযোগ দিয়েছেন। তবে পুলিশ এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি জানিয়েছেন তারা।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেখ আবু তালেব/এমজে