বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী। তিনি বলেন, আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি। গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলন চলমান রয়েছে। এখনো নানাভাবে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে ফেনীর একটি কনভেনশন হলে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মীসভায় তিনি এসব কথা বলেন। এ সময় সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে দিকনির্দেশনামূলক কথা বলেন তিনি।

এস এম জিলানী বলেন, দলে কোনো ধরনের সুযোগসন্ধানীরা যেন অনুপ্রবেশ করতে না পারে সেদিকে সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। কেউ যদি সংগঠনের নীতিবহির্ভূত কাজে লিপ্ত হন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। অন্যায় করে কারও পার পাওয়ার সুযোগ নেই।

বিএনপি নির্বাচনমুখী দল উল্লেখ করে তিনি বলেন, চলমান পরিস্থিতিতে দেশে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলকে সংগঠিত করতে আমরা কাজ করছি। জেলায় জেলায় যৌথ কর্মীসভা করে সবাইকে ঐক্যবদ্ধ করছি। বিএনপি নির্বাচনমুখী একটি রাজনৈতিক দল। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের এ উদ্যোগ।

কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের সভাপতিত্বে ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আমান উল্ল্যাহ আমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু আফসান ইয়াহিয়া, ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খোন্দকার, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন প্রমুখ।

সভায় ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

তারেক চৌধুরী/এমজেইউ