ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে দেশে প্রবেশের সময় ৪ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (২ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে পীরগঞ্জ উপজেলার ১১ নং বৈরচুনা ইউনিয়নের চান্দেরহাট বিওপির বিজিবির সদস্যরা তাদের আটক করেন। পরে দুপুরে তাদের থানায় সোপর্দ করা হয়। 

দিনাজপুর ৪২ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ভোর সাড়ে ৪টার দিকে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ১১ নং বৈরচুনা ইউনিয়নের ভবানীপুর নামক স্থানে চান্দেরহাট বিওপির সীমান্ত পিলার ৩৩৩/৩-এস এর নিকটবর্তী আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কিছু বাংলাদেশি নাগরিক ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে পারাপারের সময় বিজিবির টহল দল তাদের চ্যালেঞ্জ করে এবং চারজনকে আটক করতে সক্ষম হয়। 

আটককৃতরা হলেন- বোচাগঞ্জ থানার রামপুর গ্রামের পবেন রায়ের ছেলে নিশিত রায় (৩৫), বিরল থানার বাঁশিডাঙ্গা গ্রামের মৃত গোপাল মহন্তের ছেলে রিন্টু মহন্ত (৪০), ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ভবানীপুর গ্রামের মৃত আব্দুল আজিজ ছেলে মোহাম্মদ ওবাইদুর (৫৫) ও একই থানার ইন্দ্রোইল গ্রামের শামসুদ্দীনের ছেলে মো. ওবায়দুর (৩৫) রহমান

পীরগঞ্জ থানার ১১ নং বৈরচুনা ইউনিয়নের চান্দেরহাট ক্যাম্পের বিজিবির একটি টহল দল অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করার সময় তাদের আটক করে।

বিজিবি ও পীরগঞ্জ থানা-পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার ভোরে উপজেলার ১১ নং বৈরচুনা ইউনিয়নের চান্দেরহাট সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করেন ওই চারজন। এ সময় ওই এলাকায় টহলে থাকা চান্দের হাট বিওপির সদস্যরা তাদের আটক করেন। পরে দুপুরে তাদের থানায় হস্তান্তর করেন বিজিবির সদস্যরা। 

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল আনাম ডন বলেন, সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশের চেষ্টার সময় চারজনকে আটক করে থানায় দিয়েছেন বিজিবির সদস্যরা। আটককৃতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

আরিফ হাসান/আরএআর