সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় বিশেষ টাস্কফোর্স অভিযান পরিচালনা করে দুই কোটি তিন লাখ ৮৭ টাকার অবৈধ বালুসহ ১৭টি নৌকা জব্দ করা হয়েছে।  

বুধবার (০২ অক্টোবর) দিনব্যাপী এক নম্বর সালুকাবাদ ইউনিয়নের আস্তানাঘাট এলাকায় অভিযানে এগুলো জব্দ করা হয়। অভিযানের নেতৃত্ব দেন বিশ্বম্ভরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মফিজুর রহমান। 

অভিযানের সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন পাঁচজন পুলিশ সদস্য এবং ডুলুরা বিওপির নায়েব সুবেদার ঈশ্বর চন্দ্র পন্ডিতের নেতৃত্বাধীন ১৯ জন বিজিবি সদস্য। সর্বমোট ৩৩ জনের উপস্থিতিতে অভিযানটি পরিচালনা করা হয়। 

অভিযানে নয় হাজার ৫৭০ ঘনফুট বালুসহ আটটি বড় স্টিল বডির নৌকা, আটটি মাঝারি স্টিল বডির নৌকা এবং একটি কাঠের বডির নৌকা জব্দ করা হয়।

সুনামগঞ্জ ২৮ বিজিবি তথ্যমতে, একটি চক্র প্রতিনিয়ত সুনামগঞ্জের ধোপাজান চলতি নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু ও পাথর উত্তোলন করছে। এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বুধবার দিনব্যাপী অভিযানে নামা হয়। 

বিশ্বম্ভরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মফিজুর রহমান ঢাকা পোস্টকে জানান, জব্দকৃত মালামাল সুনামগঞ্জ সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান। অভিযানের সময় এলাকার পরিস্থিতি স্বাভাবিক ছিল এবং অভিযানটি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে শেষ হয়।

তামিম রায়হান/কেএ