নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার পাঁচদোনা মোড়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আব্দুর রহমান নামে এক শ্রমিক নিহতের ঘটনায় এক ইউপি সদস্যসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১ অক্টোবর) দিবাগত রাতে পলাশ উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পলাশ থানা পুলিশ।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, জিনারদী ইউনিয়নের ১ নং ওয়ার্ড মেম্বার ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সোহেল মিয়া (৪২), ঘোড়াশাল পৌর এলাকার ভাগ্যেরপাড়া গ্রামের হাবিবুল্লার ছেলে বিজয় মিয়া (২৬), খানেপুর গ্রামের বকুল মিয়ার ছেলে রাসেল মিয়া (৩৮) ও দড়িহাওলাপাড়া গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন রাকিব (৩১)।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, পাঁচদোনার মোড়ে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ২০ জুলাই সংঘর্ষের ঘটনায় আব্দুর রহমান নামে এক শ্রমিকের মৃত্যু হয়। পরে ৫ সেপ্টেম্বর নিহতের স্বজন বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে মাধবদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এই মামলায় অজ্ঞাত আসামির তালিকায় তাদের গ্রেপ্তার করে মাধবদী থানায় হস্তান্তর করা হয়েছে।

তন্ময় সাহা/এসকেডি