রাজবাড়ীর গোয়ালন্দে চরমপন্থি নেতা সুশীল কুমার সরকারকে (৫৭) কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনায় জড়িত ৪ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের কেউটিল গ্রামের মৃত-ছালাম শেখের ছেলে সর্বহারা দলের সদস্য ও চরমপন্থি মো. তোফাজ্জেল শেখ তোফা (৩৮), একই গ্রামের মৃত মজিবর শেখের ছেলে সর্বহারা দলের সদস্য ও চরমপন্থি মো. লোকমান শেখ (৩৫), উপজেলার উত্তর চর পাচুরিয়া গ্রামের মৃত-আব্দুল জব্বার শেখ ওরফে দোয়াত শেখের ছেলে মো. আশিকুল শেখ ওরফে ভাষান শেখ (২৮) ও উপজেলার চর কাচরন্দ গ্রামের মো. কালাম মোল্লার ছেলে মো. জনি মোল্লা (৩৪)।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে চরমপন্থি নেতা সুশীল কুমার সরকার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কাটাখালী বাজারের তিন রাস্তার মোড় সংলগ্ন এমদাদুলের চায়ের দোকানের সামনে বেঞ্চে বসেছিলেন। এ সময় অজ্ঞাতনামা আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়। আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় পরদিন গত ২৩ সেপ্টেম্বর সুশীলের বড় ভাই সুনিল বাদী মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর চার আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।  

রাজবাড়ীর পুলিশ সুপার মোছা. শামীমা পারভীন বলেন, মঙ্গলবার সুশিল হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া মো. তোফাজ্জেল শেখ তোফা এবং আজ (বুধবার) মো. লোকমান শেখ আদালতে সুশীলকে হত্যার বিষয়ে নিজেদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক আদালতে নিজেদের দোষ স্বাকারোক্তীমূলক জবানবন্দি প্রদান করেন। গ্রেপ্তার হওয়া অপর আসামি মো. আশিকুল শেখ ওরফে ভাষান শেখকে আজ তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্য মোতাবেক পলাতক আসামিদের গ্রেপ্তার ও হত্যা মামলায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত আছে।

মীর সামসুজ্জামান সৌরভ/এসকেডি