কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র লুৎফর হোসাইন রুবেলকে হাত-পা ও মুখ বেঁধে ছাদ থেকে ফেলে হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট থেকে হাজারও শিক্ষার্থী একটি বিক্ষোভ মিছিল বের করেন। ক্যাম্পাস থেকে শহরের কাটাই খানা মোড়, হাসপাতাল মোড় ও থানার মোড়ে তারা বিক্ষোভ মিছিল করেন।

এর আগে হাত-পা ও মুখ বেঁধে চারতলার ছাদ থেকে ফেলে রুবেল হোসেনকে (২২) হত্যা করা হয় বলে অভিযোগ ওঠে। মঙ্গলবার (১ অক্টোবর) দিবাগত রাত পৌনে ১১টার দিকে কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকার বনফুড বেকারির সামনে এ ঘটনা ঘটে। গামছা ও দড়ি দিয়ে হাত-পা ও মুখ বাঁধা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, রুবেলকে গামছা ও দড়ি দিয়ে হাত-পা ও মুখ বেঁধে মারধর করে ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে। এটা একটা হত্যাকাণ্ড। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

নিহত রুবেল হোসেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মির্জাপুর এলাকার শহিদুল মণ্ডলের ছেলে। তিনি কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের পাওয়ার ডিপার্টমেন্টের ষষ্ঠ পর্বের ছাত্র। কোর্টপাড়া এলাকার বনফুড বেকারির সামনে লাল মিয়ার চারতলা বিশিষ্ট ভবনের তৃতীয় তলার মেসে থাকতেন তিনি।

রাজু আহমেদ/পিএইচ