কুষ্টিয়ার মিরপুরে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ১০ কোটি ৪০ লাখ টাকার ভয়ঙ্কর মাদক লাইসারজিক অ্যাসিড ডাইথাইলামাইড (এলএসডি) উদ্ধার করেছে বিজিবি-৪৭। তবে এ ঘটনায় কোনো চোরাকারবারিদের আটক করতে পারেনি বিজিবি।

বিজিবির কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) বুধবার দুপুর আড়াইটার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার গোবিন্দপুর হাইওয়ে রোড এলাকায় পিরোজপুর থেকে রাজশাহীগামী একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে এসব মাদক উদ্ধার করে।

৪৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, পিরোজপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসে করে এলএসডির একটি চালান রাজশাহী আসছে। এরই পরিপ্রেক্ষিতে অধিনায়কের দিকনির্দেশনায় সহকারী পরিচালক মো. জাকিরুল ইসলামের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের বিশেষ টহলদল কুষ্টিয়া জেলার মিরপুর থানার গোবিন্দপুর হাইওয়ে রোডের ওপর অবস্থান গ্রহণ করে। দুপুর আড়াইটার দিকে পিরোজপুর থেকে রাজশাহীগামী 'মেট্রোপলিটন পরিবহন' এর একটি বাস মিরপুর উপজেলার গোবিন্দপুর আসলে বিজিবি টহলদল বাসটি থামিয়ে তল্লাশি শুরু করে। এসময় ৫০ এমএল এর ২০ বোতল ভারতীয় এলএসডি উদ্ধার করে। উদ্ধার করা এলএসডির আনুমানিক বাজারমূল্য ১০ কোটি ৪০ লাখ টাকা। 

রাজু আহমেদ/এসকেডি