কুষ্টিয়ায় বিএনপির কর্মী সুজন মালিথাকে গুলি করে হত্যা মামলায় কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুর রউফকে গ্রেপ্তার করেছে র‍্যাব। পরে বুধবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে আদালতে হাজির করা হয়। 

এরপর সন্ধ্যা ৭টার দিকে তাকে কুষ্টিয়া কারাগারে পাঠানো হয়। আগামীকাল বৃহস্পতিবার (৩ অক্টোবর) শুনানির দিন ধার্য করা হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানা পুলিশের এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা খাইরুজ্জামান। 

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব-১২ ও র‍্যাব-৪ এর যৌথ অভিযানে রাজধানীর মিরপুর থেকে আব্দুর রউফকে গ্রেপ্তার করা হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা খাইরুজ্জামান বলেন, সাবেক সংসদ সদস্য আব্দুর রউফকে আদালতে হাজির করা হয়েছিল। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আগামীকাল কুষ্টিয়া সদর আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানার আদালতে রিমান্ডের আবেদন করা হবে। 

প্রসঙ্গত, ৫ বছর আগে বিএনপির কর্মী সুজন মালিথাকে গুলি করে হত্যার অভিযোগে গতকাল রোববার (২৯ সেপ্টেম্বর) মামলা করা হয়েছে। মামলায় কুষ্টিয়ার সাবেক এসপি, ওসি, আওয়ামী লীগের সাবেক দুই সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে। 

নিহত সুজনের রাজনৈতিক বড় ভাই সুজন হোসেন (৪২) বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলাটি করেন। মামলায় মোট ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১০-১২ জনকে। 

নিহত সুজন মালিথা কুষ্টিয়া সদর উপজেলার টাকিমারা গ্রামের ইসমাইল মালিথার ছেলে। মামলার বাদী সুজন হোসেন কুষ্টিয়া শহরের মিললাইন এলাকার লালন শাহ সড়কের আব্দুর রাজ্জাকের ছেলে। 

রাজু আহমেদ/আরএআর