জয়পুরহাট জেলার পাঁচ থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদায়ন করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় জেলা পুলিশের প্রশাসন ও অর্থ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) কে.এম.এ মামুন খান চিশতী এ তথ্য ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১ অক্টোবর) জয়পুরহাটের পুলিশ সুপার মুহম্মদ আবদুল ওয়াহাব স্বাক্ষরিত এক চিঠিতে নতুন ওসিদের পদায়ন করা হয়েছে।

পাঁচ থানায় নতুন ওসির দায়িত্ব পাওয়া কর্মকর্তারা হলেন, জয়পুরহাট থানায় শাহেদ আল মামুন। তিনি জয়পুরহাট জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওসি ছিলেন। পাঁচবিবি থানার নতুন ওসি দায়িত্ব পাওয়া কাওসার আলী ছিলেন জেলা বিশেষ শাখার (ডিএসবি) পরিদর্শক (ডিআইও-১)। ক্ষেতলাল থানার নতুন ওসির দায়িত্ব পাওয়া মশিউর রহমান ছিলেন জেলা ওআর হেডকোয়াটার্সের পরিদর্শক।

ওসি পদে কালাই থানায় দায়িত্ব পাওয়া জাহিদ হোসেন সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে ছিলেন। আর আক্কেলপুর থানায় ওসি পদে নতুন দায়িত্ব পাওয়া মইনুল ইসলাম ছিলেন সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে। এছাড়া ওসি বদলির একই অফিস আদেশে জয়পুরহাট থানার পরিদর্শক (অপারেশনস্) মিজানুর রহমানকে একই থানার ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সরকারের পটপরিবর্তনের পর গত ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ পুলিশ হেডকোয়াটার্সের পার্সোনেল ম্যানেজমেন্ট-২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ওসি বদলির আদেশ দেওয়া হয়েছে। সেখানে জয়পুরহাটের পাঁচ থানার ওসিদের বিভিন্ন ইউনিটে পদায়ন করা হয়েছে। বদলির দুই দিনের মাথায় ওই পাঁচ থানায় ওসি পদে নতুন করে পদায়ন করা হয়।

চম্পক কুমার/পিএইচ