কুড়িগ্রামের রৌমারীর শৌলমারী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১২ বাংলা‌দে‌শি যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (২ অক্টোবর) ভোর ৫টার দিকে উপজেলার চরবোয়ালমারী সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা অবৈধভাবে ভারত থে‌কে বাংলাদেশে ফিরছিলেন।

জামালপুর ৪৫ বিজিবি গয়াটাপাড়া ক্যাম্পের নায়েব সুবেদার মো. ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন, কু‌ড়িগ্রামের রৌমারী উপ‌জেলার আশরাফুল আলম (২৬), ময়মন‌সিংহ জেলার তোফাজ্জল হোসেন (২৯), শফিকুল ইসলাম (২৫), ওবায়দী হাসান (২২), নবী হোসেন (২৬), ফুরকান আলী (৩১), ওয়ালিউল্লাহ (২৫), হযরত আলী (৩৬), নারায়ণগঞ্জ জেলার আরিফ হোসাইন (৩৬), জামালপুর জেলার মানিক মিয়া (২৯), নরসিংদী জেলার মিজানুর রহমান (২৩) এবং গাইবান্ধা জেলার মনির হোসেন (৩৮)।

আটক যুবকরা বাংলাদে‌শ থেকে অ‌বৈধভাবে ভারতে গিয়ে‌ছিলেন বলে জা‌নায় বি‌জি‌বি।

গয়াটাপাড়া ক্যাম্পের নায়েব সুবেদার মো. ইসমাইল হোসেন জানান, আটক যু্বকরা বি‌ভিন্ন সময় অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল। বুধবার ভোরে সীমান্তপ‌থে অ‌বৈধভাবে বাংলাদেশে ফিরে আসার সময় তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

জামালপুর ৪৫ বিজিবি লেফটেন্যান্ট কর্নেল হাসান জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে আসার সময় ১২ জনকে আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে রৌমারী থানায় মামলা দায়ের করে হস্তান্তর করা হয়েছে।  

জুয়েল রানা/পিএইচ