লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতে তথ্য পাচারের অভিযোগে দুই বাংলাদেশি যুবককে আটক করেছে বিজিবি। বুধবার (২ অক্টোবর) বিকেলে পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) পিএম মামুন রশিদ‌ বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। 

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) ভোরে উপজেলার দহগ্রাম ইউনিয়নের গুচ্ছগ্রাম সোটারীপাড়া সীমান্ত মেইন পিলার ডিএএমপি ১১১৯ এস এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন- উপজেলার দহগ্রাম লোটারীপাড়া এলাকার নুরুল হাকিমের ছেলে আরিফুল ইসলাম আরিফ সাবু (২৪) ও কুচলিবাড়ি ইউনিয়নের দোলাপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে মোতাহারুল ইসলাম (৪৫)। 

বিজিবি সূত্রে জানা গেছে, ৫১ বিজিবির রংপুর ব্যাটালিয়নের পানবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার মো. ওয়াহেদুজ্জামানের নেতৃত্বে পানবাড়ী ও দহগ্রাম বিওপির বিশেষ টহল দল সমন্বিতভাবে ১ অক্টোবর ভোরে দহগ্রাম বিওপির দায়িত্বপূর্ণ এলাকার গুচ্ছগ্রাম নামক স্থান থেকে আরিফুল ইসলাম আলিফ বাবু ও মোজহারুল ইসলামকে আটক করা হয়। পরবর্তীতে ওই দুই যুবকের বিরুদ্ধে তথ‍্য পাচার (ডুয়েল ইনফরমার) ও সীমান্ত সংক্রান্ত অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মামলা করেছে বিজিবি। 

বিজিবির পানবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মো. ওয়াহেদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে পাটগ্রাম থানার ওসি (তদন্ত) পিএম মামুন রশিদ‌ জানান, বিজিবি দুইজনের নামে মামলা করে থানায় হস্তান্তর করেছে। আজ বুধবার আসামিদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

নিয়াজ আহমেদ সিপন/আরএআর