ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার তেরকান্দা গ্রামে ১০ টাকা চাওয়া নিয়ে শুরু হওয়া বিরোধে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। কাঁচা সড়ক মেরামতের কাজে টাকা তোলাকে কেন্দ্র করে বুধবার (২ অক্টোবর) সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) রাতেও দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গ্রামের কাঁচা সড়ক ভেঙে যাওয়ায় মেম্বার গোষ্ঠীর নয়ন ও তার সহযোগীরা মাটি ফেলে সড়কটি সংস্কার করেন। মঙ্গলবার সকালে সরদার গোষ্ঠীর জুয়েল তার সিএনজি নিয়ে ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় নয়ন তার কাছে ১০ টাকা দাবি করেন সড়ক মেরামতের খরচ হিসেবে। কিন্তু জুয়েল টাকা দিতে অনীহা প্রকাশ করলে দুইজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি শুরু হয়। বিষয়টি মীমাংসা করতে সন্ধ্যায় দুই পক্ষের লোকজন বৈঠকে বসে। কিন্তু বৈঠকেও উত্তেজনা বাড়লে রাতে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। 

বুধবার সকালে এর জের ধরে আবারও দুই পক্ষ দেশীয় অস্ত্রসহ সংঘর্ষে জড়িয়ে পড়ে। যাতে উভয় পক্ষের ৩০ জন আহত হয়। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার (সরাইল সার্কেল) রাকিবুল হাসান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পুনরায় সংঘর্ষ ঠেকাতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাজহারুল করিম অভি/আরএআর