সিলেটের সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা বেশ কিছু ভারতীয় পণ্যসামগ্রী জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত এসব পণ্যের আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৩৭ লাখ টাকা।

বুধবার (০২ অক্টোবর) সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) দায়িত্বাধীন সোনাটিলা এবং প্রতাপপুরসহ অন্যান্য জায়গা থেকে এসব মালামাল জব্দ করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) বেশ কিছু ভারতীয় পণ্যসামগ্রী জব্দ করেছে। এর মধ্যে ছিল চিনি ৪৩ হাজার ১৫০ কেজি, ভারতীয় ফেস ক্রিম ২ হাজার ৫৯২ পিস, সানগ্লাস ১ হাজার ৪৫৮ পিস, শাড়ি ৫৯ পিছ, ফেস ওয়াশ ৭৬৬ পিস, ইনস্ট্যান্ট চা ৭৫ কেজি, মদ ১৪২ বোতল এবং বাংলাদেশি রসুন ৩ হাজার ৮০০ কেজি। এসব পণ্যের আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৩৭ লাখ ১১ হাজার ৮০০ টাকা।

বিষয়টি নিশ্চিত করে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা সর্বতোভাবে অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকার অভিযান চালিয়ে চোরাচালানের মালামাল জব্দ করা হয়। জব্দকৃত এসব মালামাল স্থানীয় কাস্টমসে জমা করা হবে।

মাসুদ আহমদ রনি/এফআরএস