বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব বলেছেন, কোনো হিন্দু ভাইয়ের ক্ষতি হবে আর আমি বসে থাকব, এমন হাবিবুল ইসলাম হাবিবের জন্ম হয়নি। জীবন দিয়ে হলেও আমি আপনাদের পাশে থাকবো। আমার যদি মৃত্যুও হয় তালার মাটিতে আমার কবর দেবেন।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে সাতক্ষীরার পাটকেলঘাটা উপজেলার আব্দুল আজিজ কমিউনিটি সেন্টারে দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

হাবিবুল ইসলাম হাবিব বলেন, আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সকলেই ভাই ভাই হিসেবে মিলেমিশে থাকতে চাই। তাই হিন্দু সম্প্রদায়ের আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য আমাদের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় প্রতিটি পূজা মণ্ডপ পাহারায় থাকবে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আপনারা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপন করবেন। কোনোভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেওয়া যাবে না।

হাবিবুল ইসলাম হাবিব বলেন, আমাকে ৭০ বছরের সাজা দেওয়া হয়েছিল। আমার কানাডা ও আমেরিকার ভিসা ছিল। দলের অনেকেই আমাকে বলেছিলেন বিদেশে চলে যেতে, আমি যাইনি। আমি পরীক্ষা দিতে এসেছি। আমি তালা-কলারোয়ার মানুষের সঙ্গে বেঈমানি করিনি। আজ শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়েছেন। বাংলাদেশ এখন হাসিনামুক্ত।

এ সময় হাবিবুল ইসলাম হাবিব নেতাকর্মীদের আওয়ামী লীগেরও ক্ষতি না করার নির্দেশ দেন। তিনি বলেন, আওয়ামী লীগ যে চরিত্র দেখিয়েছে, সেই চরিত্র আমরা দেখাতে পারি না।

তালা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মৃনাল কান্তি রায়ের সভাপতিত্বে ও বাবু নারায়ন চন্দ্র মজুমদারের সঞ্চালনায় প্রতিটি ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইব্রাহিম খলিল/এএমকে