গোলবার হোসেন অনন্ত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সিরাজগঞ্জের প্রধান ডাকঘরের (পোস্ট অফিস) পরিদর্শক গোলবার হোসেন অনন্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম. আলী আহমেদ এ পরোয়ানা জারি করেন।

জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, সিরাজগঞ্জের প্রধান ডাকঘরের (পোস্ট অফিস) পরিদর্শক গোলবার হোসেন অনন্তের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা তদন্ত শেষে গত ১৩ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। আজ গোলবার হোসেন অনন্তের আদালতে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু তিনি আদালতে অসেননি। পরে আদালত তাকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এর আগে ২০২২ সালের ২৫ জানুয়ারি দুর্নীতি দমন কমিশন পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গোলবার হোসেন অনন্ত সিরাজগঞ্জ পৌর এলাকার সাহেদনগর মহল্লার মৃত গোলাম মোস্তফা সরকারের ছেলে। তিনি ২০০০ সালের ২৯ জুন পোস্ট অফিসের পরিদর্শক হিসেবে যোগদান করেন।

মামলার অভিযোগপত্র সূত্রে জানা যায়, গোলবার হোসেন অনন্ত ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ে সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণীতে তিনি নিজ নামে  ৬৩ লাখ টাকা মূল্যের স্থাবর এবং ৪৮ লাখ টাকা মূল্যের অস্থাবরসহ মোট ১ কোটি ১১ লাখ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য দেন। সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে ৮৩ লাখ ২০ হাজার টাকা মূল্যের স্থাবর এবং ৪৮ লাখ টাকা মূল্যের অস্থাবরসহ সর্বমোট ১ কোটি ৩১ লাখ ২০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। এক্ষেত্রে তিনি দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২০ লাখ ২০ হাজার টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য গোপন করে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (খ) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

তদন্ত শেষে চলতি বছরের ১৩ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুর্নীতি দমন কমিশন পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. মোক্তার হোসেন। এরপর আজ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

শুভ কুমার ঘোষ/আরএআর