‘বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মানুষের থাকার মতো অবস্থা নেই। সেখানে ভয়ংকর অবস্থা। একটি বেডে পাশাপাশি তিনজনকে থাকতে হচ্ছে। অনুমান করা যায় এতে রোগীর অবস্থা কী দাঁড়ায়! রোগীর সঙ্গে যিনি থাকবেন তিনিও সুস্থ থাকবেন না। দিনদিন সেখানে রোগীকে মৃত্যুর দিকে ধাবিত করে দেওয়া হচ্ছে।’

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে বরিশাল নগরীর সদর রোডের একটি মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এমন মন্তব্য করেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও বরিশাল অঞ্চলের পরিচালক অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল।

তিনি বলেন, ‘আমার জায়গায় আমি ভালো থাকার চেষ্টা করছি অথচ দেশ ভালো না, তাহলে আমরা কেউই ভালো থাকব না। সংস্কারের মাধ্যমে দেশ এবং নির্বাচনের মাধ্যমে যদি দেশের মানুষের কাঙ্ক্ষিত সরকার গঠিত হয় তাহলে দেশ ভালো থাকবে। সেই সঙ্গে বরিশালের সমস্যাগুলোও সমাধান করা যাবে।’

‘বৈদেশিক সম্পর্কও জামায়াতে ইসলামী সমানভাবে রাখতে চায়’— উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশের সবচেয়ে নির্যাতিত ও নিপীড়িত দল বাংলাদেশ জামায়াতে ইসলামী। ছাত্র-জনতার আন্দোলনের মুখে ফ্যাসিস্ট সরকার পালিয়েছে। আমাদের সবাইকে সচেতন থাকতে হবে যেন ফ্যাসিস্টরা আর মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। একটি কল্যাণকর রাষ্ট্র গঠনে জামায়াতে ইসলামী বাংলাদেশ বদ্ধপরিকর। অন্তর্বর্তী সরকার কাজ শুরু করেছে, দেশ ও জাতির ভালোর জন্য এ সরকারকে সবার সহায়তা করতে হবে।

জামায়াতে ইসলামী বরিশাল মহানগরের আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবরের সভাপতিত্বে ও কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবদুল জব্বার, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মাস্টার মিজানুর রহমান, সাবেক জেলা আমীর অধ্যাপক মাওলানা হাবিবুর রহমান, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি নজরুল বিশ্বাস, ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চিফ অ্যাসোসিয়েশনের সভাপতি পুলক চ্যাটার্জি প্রমুখ।

সৈয়দ মেহেদী হাসান/পিএইচ