সিলেটে এবার পাথরবোঝাই ট্রাকের মধ্যে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ ভারতীয় কাপড়ের চালান জব্দ করেছে পুলিশ। শুল্ক ফাঁকি দিয়ে আনা এই চোরাই পণ্য পরিবহনের দায়ে আটক করা হয়েছে দুইজনকে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সিলেট-তামাবিল সড়কের পীরেরবাজার এলাকা থেকে পাথরভর্তি ট্রাকে আসা চোরাই কাপড়ের চালান জব্দ করার বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে সিলেট মহানগর পুলিশ।

আটককৃতরা হলেন- ট্রাকচালক রাজশাহীর মতিহার থানার বুধপাড়া ইউনিয়নের মোহননীড় গ্রামের মৃত আব্দুস শুকুরের ছেলে মো. সাকিল ইসলাম (৩২) ও হেলপার একই ইউনিয়নের গনির দালান গ্রামের মো. জাফর আলীর ছেলে মো. মারুফ ইসলাম (২৪)।

পুলিশ সূত্রে জানা যায়, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) শাহপরাণ (রহ.) মাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় শাড়ির চালান জব্দ করেন। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ভারতীয় ৩ হাজার ৯৬২ পিস শাড়ি ও ২০২ পিস লেহেঙ্গা। জব্দকৃত কাপড়ের মূল্য এক কোটি ৮২ লাখ ৭২ হাজার টাকা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান,পাথরবোঝাই ট্রাকে করে কৌশলে শুল্ক ফাঁকি দিয়ে দেশের অভ্যন্তরে ভারতীয় কাপড়ের চালান নিয়ে আসছিল চোরাকারবারিরা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ এসব চোরাই পণ্য জব্দ করে। জব্দকৃত মালামালসহ আটকদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

মাসুদ আহমদ রনি/আরএআর