বরিশালের ঐতিহ্যবাহী সরকারি ব্রজমোহন কলেজের সাংস্কৃতিক সংগঠন উত্তরণ কার্যালয় পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় কার্যালয় পরিদর্শনে যান তিনি। এ সময় তাকে উত্তরণের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

কলেজ ক্যাম্পাসের পদ্ম পুকুরের মধ্যে কাঠের কার্যালয়টি দেখে অভিভূত হন প্রধান বিচারপতি। তিনি বলেন, এটি ঐতিহ্যবাহী স্থান। এটি ধরে রাখবেন।

প্রধান বিচারপতির সঙ্গে ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অধ্যক্ষ ড. শেখ মো. তাজুল ইসলাম, সাবেক অধ্যক্ষ প্রফেসর স.ম ইমানুল হাকিম, উত্তরণের সভাপতি সুদীপ্ত দাস, সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্রসহ সংগঠনটির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।

সংগঠনের সভাপতি সুদীপ্ত দাস বলেন, আমরা অত্যন্ত আনন্দিত। মাননীয় প্রধান বিচারপতি উত্তরণ সাংস্কৃতিক সংগঠন পরিদর্শন করে গেছেন। প্রধান বিচারপতি জেনে খুশি হয়েছেন, উত্তরণ তিন যুগ পূরণ করেছে।

সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র বলেন, আমরা জেনেছি মাননীয় প্রধান বিচারপতির মমতাময়ী মা সরকারি ব্রজমোহন কলেজের ছাত্রী ছিলেন। তিনি সেই ক্যাম্পাস বিশেষ করে উত্তরণ কার্যালয়টি ঘুরে গেছেন এতে আমরা তার প্রতি কৃতজ্ঞ।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ৭ সেপ্টেম্বর শুদ্ধ বাংলা সংস্কৃতি চর্চার লক্ষ্যে প্রতিষ্ঠা করা হয় উত্তরণ সাংস্কৃতিক সংগঠন। প্রতিষ্ঠাকাল থেকে নিরবচ্ছিন্নভাবে সাংস্কৃতিক অগ্রযাত্রা পরিচালনা করছে এই সংগঠনটি।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ