নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডিয়া কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে সকল ক্যাডার কর্মকর্তাদের অপসারণপূর্বক ওই পদগুলোতে নার্সিং কর্মকর্তাদের পদয়নের এক দফা দাবিতে ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করা হয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট শেরপুর জেলা সদর হাসপাতালে নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের পক্ষ থেকে আজ (মঙ্গলবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ওই কর্মবিরতি পালন করা হয়।

ওই সময় নার্স ও মিডওয়াইফের সদস্যরা বিশেষ স্কোয়াড গঠনের মাধ্যমে হাসপাতালের কেবল জরুরি সেবা চালু রেখে হাসপাতালে সামনে অবস্থান নিয়ে নানা স্লোগান দেন। ওইসময় নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক শিখা রানী সরকার, সদস্য সচিব মো. গোলাম রাব্বানী, হাসপাতালের সুপারভাইজার রাশিদা আক্তার, নার্সিং ইন্সট্রাক্টর শরিফা আক্তার, সিনিয়র স্টাফ নার্স আছরিনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, আ গামীকালের মধ্যে দাবি না মানা হলে এই কর্মবিরতি কর্মসূচি অব্যাহত থাকবে এবং পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। শেরপুর জেলার সকল উপজেলায় অনুরোধ কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানান আয়োজকরা।

নাইমুর রহমান তালুকদার/এনএফ