সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং আখাউড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজল

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং আখাউড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজলসহ চারজনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। ২০১৮ সালে আমীর খা হত্যাকাণ্ডের ঘটনায় গত রোববার (২৯ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) মামলার বাদী নিহত আমীর খার স্ত্রী লাকী বেগম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য দুই আসামি হলেন- আখাউড়া থানা পুলিশের তৎকালীন ওসি মোশারফ হোসেন তরফদার এবং এসআই আব্দুল হালিম।

মামলা সূত্রে জানা যায়, আখাউড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজল অসামাজিক কার্যকলাপে জড়িত ছিলেন। এই কার্যকলাপের বিরোধিতা করেন আমীর খা। এর জেরে ২০১৮ সালের ২১ মে তাকজিল খলিফা ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের নির্দেশে আখাউড়া থানা পুলিশের তৎকালীন ওসি মোশারফ হোসেন তরফদার এবং এসআই আব্দুল হালিম আমীর খাকে ধরে নিয়ে যান। এর চার দিন পর ২৫ মে বনগজ এলাকায় আমীর খা’র মরদেহ পাওয়া যায়।

বাদী দাবি করেছেন, দুই পুলিশ কর্মকর্তা আমীর খাকে গুলি করে হত্যা করেছেন। এ ঘটনায় আখাউড়া থানায় আগে একটি মামলা দায়ের করলেও সাবেক আইনমন্ত্রীসহ এই চারজনকে আসামি করতে পারেননি।

আদালত মামলাটি আমলে নিয়ে সংশ্লিষ্ট থানায় এ সংক্রান্ত কোনো মামলা নথিভুক্ত আছে কি না তার নথি তলব করেছেন।

এ বিষয়ে আখাউড়া থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল হাসেম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের স্ত্রী আদালতে মামলা করেছেন। মামলার পরদিন নথি আমাদের কাছে এসেছে।  বিষয়টি তদন্ত সাপেক্ষে যেভাবে ব্যবস্থা নেওয়া প্রয়োজন আমরা তাই করব।

মাজহারুল করিম অভি/এমজেইউ