লালমনিরহাটে আমদানি নিষিদ্ধ ১৩০০ পিস ভারতীয় নেশা জাতীয় ট্যাপেনটাডোল ট্যাবলেটসহ স্বামী-স্ত্রীকে আটক করেছে চোরাচালানবিরোধী আঞ্চলিক টাস্কফোর্স। এসময় ৩ কেজি গাজাসহ দুই যুবককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে কালীগঞ্জ উপজেলার কাকিনা-রংপুর আঞ্চলিক সড়কের সিরাজুল মার্কেটে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার গুলশান নগরের শিরিনা আক্তার ও তার স্বামী স্বপন সরকার ও কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা গ্রামের গধাধরের ছেলে বিষ্ণু কুমার (৩০), একই গ্রামের কামিনী রায়ের ছেলে সঞ্জয় চন্দ্র। গ্রেপ্তার শিরিন-স্বপনের কাছে ভারতীয় নেশা জাতীয় ট্যাপেনটাডোল ট্যাবলেট পাওয়া যায় ও বিষ্ণু-সঞ্জয়ের কাছ থেকে গাজা উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়,  দীর্ঘদিন ধরে শিরিনা আক্তার ও তার স্বামী স্বপন সরকার এই পথে নিষিদ্ধ এই ট্যাবলেট রংপুরসহ সারা দেশে নিয়ে যান, এমন গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমামের নেতৃত্বে চোরাচালানবিরোধী আঞ্চলিক টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়। সিরাজুল মার্কেটে তাদের তল্লাশি করলে তাদের শরীর থেকে ১৩০০ ভারতীয় নেশা জাতীয় ট্যাপেনটাডোল ট্যাবলেট উদ্ধার করা হয়। একই সময় সঞ্জয় চন্দ্র ও বিষ্ণু কুমারের কাছে সাড়ে ৩ কেজি গাজা উদ্ধার করে টাস্কফোর্স‌।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম বলেন, চোরাচালানবিরোধী আঞ্চলিক টাস্কফোর্সের অভিযানে এসআই শাকিলার রহমান ও  এস আই মো. আবু নাসেরের একটি টিম অভিযান চালিয়ে তাদের হাতেনাতে আটক করে। পরে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়।

নিয়াজ আহমেদ সিপন/পিএইচ