বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রকাশ্যে গুলি ছোড়ার ঘটনায় গ্রেপ্তার ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে রিমান্ড শুনানি শেষে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রওশন জাহান এ আদেশ দেন। 

আদালত পরিদর্শক মোস্তাছিনুর রহমান এ তথ‍্য নিশ্চিত করে জানান, সোমবার সন্ধ্যায় জেলা গোয়েন্দা পুলিশ নওশেল আহমেদ অনির ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। আজ শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে রাব-১৪  ছাত্রলীগ নেতা অনিকে গ্রেপ্তার করে। 

প্রসঙ্গত, ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নওশেল আহমেদ অনিকে পিস্তল হাতে প্রকাশ্যে মিছিলে গুলি ছুড়তে দেখা যায়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ফুটেজ দেখে অনিকে শনাক্ত করা হয়। 

গত ১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্তর কর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪) নামে এক শিক্ষার্থী। তিনি ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে ও ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা করেন। 

আমান উল্লাহ আকন্দ/আরএআর