সাভারের আশুলিয়ায় বার্ডস গ্রুপের কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবি নিয়ে সড়ক অবরোধ করায় তিন সড়কে ২৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নবীনগর-চন্দ্রা, আব্দুল্লাহপুর এবং ঢাকা-আরিচা মহাসড়কের পথচারীরা। 

মঙ্গলবার (১ অক্টোবর) সাভার হাইওয়ে থানার ইনচার্জ আইয়ুব আলী ঢাকা পোস্টকে যানজটের এ তথ্য নিশ্চিত করেন। বিকেল ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কের নবীনগর থেকে শ্রীপুর পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়কে যানজট দেখা গেছে। 

এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কের আরিচামুখী লেনে নবীনগর থেকে সাভারের সিঅ্যান্ডবি পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার ও ঢাকামুখী লেনে বাইশমাইল থেকে নবীনগর পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কে যানজট রয়েছে। এছাড়া বাইপাইল থেকে জামগড়া ও জিরাবো এলাকায় প্রায় ৮ কিলোমিটার যানজট দেখা দিয়েছে। 

ঠিকানা বাসের চালক রবিউল ইসলাম বলেন, সকাল ৮টার দিকে ঢাকা থেকে বাস ছেড়ে এসেছি। তবে নবীনগর এসে আটকে গিয়েছি। দুপুর ১টা থেকে একই জায়গায় বসে আছি।

অন্যদিকে পাটুরিয়াগামী সেলফি বাসের যাত্রী ইমরান বলেন, গাড়ি গাবতলী থেকে ছেড়ে এসেছে সাভারে এসে যানজটে পড়েছি। প্রায় এক ঘণ্টা সময় ধরে নবীনগরে বসে আছি। 

সাভার হাইওয়ে পুলিশের ইনচার্জ ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘসময় শ্রমিকরা আশুলিয়ার বাইপাইলে সড়ক অবরোধ করে রেখেছে। সে কারণে সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। তবে পুলিশ যানজট নিরসনে কাজ করছে। 

উল্লেখ্য, টানা ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে নবীনগর চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় বার্ডস গ্রুপের কয়েকটি পোশাক কারখানা বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করেন শ্রমিকরা। এতে যানচলাচল স্থবির হয়ে পড়ে আশুলিয়া ও তার আশপাশের এলাকার সড়কগুলোতে। 

লোটন আচার্য্য/আরকে