চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় মো. নজরুল ইসলাম ঢালী (৫৮) নামে এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (০১ অক্টোবর) দুপুরে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নজরুল খাদেরগাঁও ইউনিয়নের বেলুতি ঢালী বাড়ির মৃত রুস্তম ঢালীর ছেলে। তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তার দুই ছেলে। বড় ছেলে চাঁদপুর সরকারি কলেজে অনার্স তৃতীয় বর্ষে পড়েন আর ছোট ছেলে কচুয়া পলিটেকনিক ইনস্টিটিউটে পড়ে।

পুলিশ জানায়, বেলুতি প্রধানীয়া বাড়ির মৃত আবুল হাশেম ক্বারীর ছেলে মো. মফিজুল ইসলামের নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলার সিঁড়ির রডের সঙ্গে ঝুলন্ত অবস্থায় নজরুলের মরদেহ পাওয়া যায়। মরদেহের পাশে নজরুলের ব্যবহৃত একটি স্মার্টফোন, একটি বাটন মোবাইল ফোন, চশমা, জুতা এবং গ্যাস লাইট পাওয়া যায়। মঙ্গলবার সকালে পথচারীরা নজরুলের ঝুলন্ত মরদেহ দেখে ডাক-চিৎকার দিলে তার পরিবারের লোকজন বিষয়টি জানতে পারে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় মতলব দক্ষিণ থানা পুলিশ।

নিহত নজরুলের স্ত্রী জেসমিন আক্তার জানান, সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৮টায় তার স্বামী বুকের ব্যথা নিয়ে নারায়ণপুর আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখান থেকে দুপুরে বাড়ি ফেরেন তিনি। এরপর সন্ধ্যার আগে প্রতিদিনের মতো বাড়ির কাছে দোকানে যাবেন বলে বাড়ি থেকে বের হন নজরুল। এদিন রাত ১০টা পর্যন্ত নজরুলের সঙ্গে ফোনে যোগাযোগ ছিল তার। তিনি তার স্ত্রীকে  ফোনে বলেছিলেন, বাড়ির কাছেই আছেন, তাড়াতাড়ি চলে আসবেন। পরে রাত সাড়ে ১০টায় তাকে ফোন দেওয়া হলে তিনি আর রিসিভ করেননি।ৱ

রাতে তার পরিবারের কেউ স্বামীর খোঁজে বের হয়নি কেন জানতে চাইলে জেসমিন আক্তার জানান, প্রায় দিনই রাত ১টা-২টার দিকে বাড়ি ফিরতেন নজরুল। এ কারণে খোঁজ করার প্রয়োজন মনে করেননি তারা।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহমেদ বলেন, ময়নাতদন্তের জন্য নজরুলের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে বোঝা যাবে এটা হত্যা নাকি আত্মহত্যা। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আনোয়ারুল হক/এফআরএস