২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল শেরপুরের একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগােযাগ মাধ্যম ফেসবুকে।

একটি চক্র অসৎ উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তিটি সুপার এডিট করে একটি জাতীয় দৈনিক পত্রিকার লোগো বসিয়ে ফেসবুকে প্রকাশ করে। পরে নিয়োগ বিজ্ঞপ্তিটি নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল থেকে ভুয়া ওই নিয়োগ বিজ্ঞপ্তিটি ভাইরাল হতে থাকে। তবে নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া বলে জানিয়েছেন ২৫০ শয্যা বিশিষ্ট শেরপুর জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ। 

ভাইরাল ওই বিজ্ঞপ্তিটিতে দেখা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো, স্বাস্থ্য অধিদপ্তর ঢাকার লোগো এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভুয়া স্মারক নম্বর ব্যবহার করে ৬টি পদে লোকবল নিয়োগের কথা লেখা রয়েছে। তবে সেসব পদে কতজন করে নেওয়া হবে সে ঘরটিতে 'নির্ধারিত নয়/কমবেশি হতে পারে উল্লেখ করা হয়েছে।

যে আইডি থেকে পোস্ট কারা হয়েছে সেই আইডির নাম স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রোফাইলে ডেজিগনেশন দেওয়া উপ-পরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী, ঢাকা।

ভুয়া ওই নিয়োগ বিজ্ঞপ্তির শুরুতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের স্বাসেবি/প্রশা ১/এডি/২সি/১৪/৯৬-১৩০০, তারিখ ২৩ সেপ্টেম্বর ২০২৪ খ্রি: মূলে, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল শেরপুর-রাজস্ব খাতে (১১-২০ গ্রেড) নিম্নলিখিত শূন্য পদসমূহে জনবল নিয়োগের ক্ষেত্রে (বাংলাদেশের নাগরিক) নিকট হতে শিক্ষাগত যোগ্যতা ও শর্ত সাপেক্ষে জি-মেইলের মাধ্যমে এই দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। সরাসরি কোনো আবেদনই গ্রহণযোগ্য নয়।

পদগুলো হলো, ১. বহিঃবিভাগ টিকিট কাউন্টার (পুরুষ) ২. বহিঃবিভাগ টিকিট কাউন্টার (মহিলা), ৩. ফ্রন্ট ডেস্ক অফিসার, ৪. বিল কাউন্টার, ৫. রিপোর্ট ডেলিভারি কাউন্টার এবং হেল্প ডেস্ক /তথ্য প্রদানকারী। পদগুলোর বিপরীতে বয়সসীমা উল্লেখ করা হয়নি। এছাড়া প্রথম চারটি পদের জন্য স্নাতক/এইচএসসি শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। পরের দুটোতে এসএসসি। ফলে স্পষ্টই একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি বলে প্রতীয়মান হয়েছে।

আবেদনের নিয়মাবলীতে যেকোনো একটি পদের জন্য পূর্ণ জীবনবৃত্তান্ত পিডিএফ আকারে sadarhosptial765dghs@gmail.com এই মেইলে পাঠাতে বলা হয়েছে।

সোমবার বিকেলে শেরপুরের বেশ কিছু পাবলিক গ্রুপে এই বিজ্ঞপ্তিটি দেখে প্রতিবেদকের সন্দেহ হয়। বিষয়টি নিশ্চিত করতে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল শেরপুরের তত্ত্বাবধায়ককে হোয়াটসঅ্যাপে বিষয়টি সম্বন্ধে জানতে চাইলে তত্ত্বাবধায়ক ডা. মো. সেলিম মিয়া এটা নিশ্চিত করেন যে এটি ভুয়া। 

এ বিষয়ে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল শেরপুরের তত্ত্বাবধায়ক ডা. মো. সেলিম মিয়া ঢাকা পোস্টকে বলেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল শেরপুরে এমন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। এই বিষয়টি শেরপুরের পুলিশ সুপারকে জানানো হবে। এর সঙ্গে যারা জড়িত তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য। যাতে করে সাধারণ জনগণের এই ধরনের ভোগান্তিতে না পরতে হয়। সবাইকে সাবধান হতে হবে। কেউ যেন কোনো প্রতারণার ফাঁদে পা না দেন সেদিকে খেয়াল রাখতে হবে।

নাইমুর রহমান/আরকে