নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক নবদম্পতির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মাত্র এক মাস আগে পরিবারের অমতে বিয়ে করেছিলেন তারা। মরদেহ দুটির পাশে একটি চিরকুট পাওয়া গেছে। এতে লেখা রয়েছে, “আসসালামুলাইকুম আপনাদের সমাজের সবার কাছে (অনুরোধ), আমাদের দুজনকে এক সাথে মাটি দিয়েন।”

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাত নয়টার দিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্জ্য ডাম্পিং জোনের পাশের একটি বালুর মাঠে তাদের মরদেহ পাওয়া যায় বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম।

তারা হলেন মিজমিজি দক্ষিণপাড়া এলাকার মনির হোসেনের ছেলে শফিকুল ইসলাম (২৮) ও তার স্ত্রী রুমি (২৬)।

এসআই সালাম বলেন, স্থানীয়দের খবরে পুলিশ মরদেহ উদ্ধার করে। পাশাপাশি দুটি লাশ পড়ে ছিল। তাদের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। তারা আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

চিরকুটের লেখাটি নববিবাহিতা রুমির হাতের লেখা বলে নিশ্চিত করেছে তার বড় বোন সুমি। স্থানীয়রা জানান, দুপুর থেকেই ওই দম্পতি বালুর মাঠের পাশে ঘোরাফেরা করছিল।

নিহত শফিকুল ব্যাটারিচালিত অটোরিকশা চালক ছিলেন। এক মাস আগে রুমির সঙ্গে তার বিয়ে হয় বলে জানান তার ভাই মো. উজ্জ্বল। তিনি বলেন, আমার ভাই শফিকুল আমার শ্যালিকাকে পরিবারের অমতে বিয়ে করেছিল। দুই পরিবারের কেউই তা মেনে নেইনি। এজন্য তাদেরকে বাসা থেকে বের করে দেই। এরপর আমার ভাই শফিকুল তার বউয়ের সাথে তার শশুর বাড়িতে থাকত। চারদিন আগে তাদের মধ্যে কি নিয়ে যেন ঝগড়া হয়। এরপর থেকে শফিকুল আমাদের বাসায় এসে পড়ে। আজকে সকাল ১০ টায় তাকে আমি শেষবারের মত দেখি।

লাশগুলো ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে জানিয়ে এসআই সালাম বলেন, ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ব্যাপারে মামলা হবে বলেও জানান তিনি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন জানান , নিহত দুই  জনের লাশ উদ্ধার করে  ময়নাতদন্তের জন্য  নারায়ণগঞ্জ  জেনারেল হাসপাতালে  প্রেরণ  করা হয়েছে । প্রাথমিকভাবে  ধারণা করা  হচ্ছে  এটা আত্মহত্যার ঘটনা  হতে পারে। তবে ময়নাতদন্তের  রিপোর্ট  আসলেই প্রকৃত ঘটনা  বেরিয়ে আসবে।

মেহেদী হাসান সৈকত/এমটিআই