বৈষম‍্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে প্রকাশ‍্যে গুলি ছোড়ার ঘটনায় গ্রেপ্তার ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ সময় জিজ্ঞাসাবাদের জন‍্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহানের আদালতে এই রিমান্ড আবেদন করা হয়।

আদালতের উপপরিদর্শক নাছিমা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা গোয়েন্দা পুলিশ নওশেল আহমেদ অনির বিরুদ্ধে ১০ দিন রিমান্ড আবেদন করে। এ সময় আদালতের বিচারক রওশন জাহান আগামীকাল মঙ্গলবার রিমান্ড শুনানির দিন ধার্য করে অনিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গতকাল রোববার রাত ১০টার দিকে ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে অনিকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪।

র‌্যাব জানায়, ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে মিছিলে নওশেল আহমেদকে পিস্তল হাতে গুলি ছুড়তে দেখা যায়। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ভিডিওটি ভাইরাল হয়। গুলিবর্ষণের ওই ভিডিও থেকে নওশেল আহমেদ অনিকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত ১৯ জুলাই ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্তর নেতা-কর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। তিনি নগরীর আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে এবং ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী। ওই ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা করেন।

মো. আমান উল্লাহ আকন্দ/এমজেইউ