সাতক্ষীরা সদর ও কালীগঞ্জে অভিযান চালিয়ে ডাকাত দলের সরদারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাদের কাছ থেকে তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সাতক্ষীরা জেলা পুলিশের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আমিনুর রহমান এ তথ্য জানিয়েছেন। এর আগে রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ তারেক ফয়সাল ইবনে আজিজের নেতৃত্বে সদর উপজেলার লাবসা বাইপাস এলাকা ও কালীগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- কালীগঞ্জ থানার শংকরপুর গ্রামের মৃত আব্দুর জব্বার তরফদারের ছেলে ইয়ার আলী (৩২), মো. দলিল উদ্দিন মোড়লের ছেলে মো. শাহিন আলম মোড়ল (৩২) ও আব্দুল জব্বার শেখের ছেলে মহিববুল্যাহ বাবু (২৮)।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুর রহমান জানান, জেলা ডাকাত দলের সরদার ইয়ার আলীর বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র, দস্যুতা, চুরিসহ বিভিন্ন থানায় ১৭টি মামলা চলমান রয়েছে এবং আদালত থেকে জারিকৃত পাঁচটি গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি রয়েছে।

তিনি আরও জানান, সম্প্রতি দেবহাটা থানার জগন্নাতপুর গ্রামে মুক্তিযোদ্ধা সুভাষ চন্দ্র ঘোষের বাড়িতে ডাকাতিসহ কালীগঞ্জ থানার ইউসুফপুর গ্রামের শাহীনুর রহমান গাজীর বাড়িতে দস্যুতা ও বোমা বিস্ফোরণ ঘটিয়ে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট এবং দুই ব্যক্তিকে আহত করেন। এই ঘটনায় ইয়ার আলী জড়িত রয়েছে মর্মে তার সহযোগী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। ডাকাত ইয়ার আলী, মো. শাহিন আলম মোড়ল ও মহিববুল্যাহ বাবুকে গ্রেপ্তারপূর্বক আসামিদের স্বীকারোক্তি মোতাবেক তাদের কাছ থেকে তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে সাতক্ষীরার কালীগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু হয় করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

ইব্রাহিম খলিল/এমজেইউ