ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে দুর্গাপূজা উপলক্ষ্যে সামাজিক যোগাযোগমাধ‍্যমে গুজব ছড়ানোর বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা শুরু থেকে বিসর্জন পর্যন্ত নির্বিঘ্ন রাখতে সবধরনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ লক্ষ‍্যে প্রশাসনের সর্বস্তরে সতর্ক দৃষ্টি রাখতে হবে। এ সুযোগে অনেকেই অন্তর্বর্তীকালীন সরকারকে বিতর্কিত করতে অনেক কাজ করতে পারে। যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। কিন্তু এমন কাজ কাউকে করতে দেওয়া হবে না। বিশেষ করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে দুর্গাপূজা উপলক্ষ্যে সামাজিক যোগাযোগমাধ‍্যমে গুজব ছড়ানোর বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় ময়মনসিংহ নগরীর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে দুর্গাপূজা উপলক্ষ্যে মণ্ডপসমূহের নিরাপত্তা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও প্রাসঙ্গিক বিষয়ে অনুষ্ঠিত বিষয়ে সভায় তিনি এসব কথা বলেন।

উম্মে সালমা তানজিয়া বলেন, এ দেশ সবার। হিন্দু-মুসলিমসহ সবাই মিলে এই দেশ গড়তে হবে। এ নিয়ে গুজব ছড়িয়ে বিভাজন সৃষ্টি করার সুযোগ নেই।

তবে এবার দুর্গাপূজা উপলক্ষ্যে দেশের সীমান্ত পেড়িয়ে যাওয়া-আসার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, বিনা পাসপোর্টে এবারের দুর্গাপূজায় দেশের সীমান্ত পাড়ি দিয়ে পূজা উৎসবে যাওয়া-আসার কোনো সুযোগ নেই। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কড়া সতর্কতা জারি করা হয়েছে। সবাইকে এই বিষয়ে সচেতন থাকতে হবে।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিনা, আনসার ও ভিডিপির উপমহাপরিদর্শক আব্দুল আউয়াল, গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের অতিরিক্ত পরিচালক এমএসকে শাহীন, র‍্যাব-১৪-এর অধিনায়ক আলিমুজ্জামান, ময়মনসিংহে অতিরিক্ত জেলা ম‍্যাজিস্ট্রেট লুৎফুন নাহারসহ ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর জেলা প্রশাসনের কর্মকর্তা এবং হিন্দু নেতারা উপস্থিত ছিলেন।

সভায় পূজামণ্ডপগুলোতে প্রশাসনের নিরাপত্তার পাশাপাশি মণ্ডপ কমিটির পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করার আহ্বান জানান বিভাগীয় কমিশনার।

মো. আমান উল্লাহ আকন্দ/এএমকে